জীবননগরে সাংবাদিক সায়েম হত্যার সুষ্ঠ বিচারের দাবীতে সন্তানদের মানববন্ধন

জীবননগর অফিস:
চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সাংবাদিক আবু সায়েম হত্যার সুষ্ঠ বিচারের দাবীতে সন্তানেরা মানববন্ধন করেছেন। জীবননগর বাসস্ট্যান্ড চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত মানববন্ধনে জীবননগর কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক.প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ ছাড়াও নিহত সাংবাদিক আবু সায়েমের দুই সন্তান আবু জোবায়ের রুদ্র ও আবু জাকারিয়া রনক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন,জীবননগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী মাহাবুবুর রহমান বাবু,সাধারন সম্পাদক কাজি সামসুর রহমান চঞ্চল,জীবননগর সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা সামসুল আলম,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জীবননগর শাখার উপদেষ্টা কমিটির সদস্য রিমন রহমান।
মানববন্ধনে বক্তারা বলেন,সাংবাদিক আবু সায়েম ছিলেন, একজন সাহসি কলম সৈনিক ছিলেন। তিনি কখনও অন্যায়ের সাথে কোন আপস করেনি। দীর্ঘদিন ধরে আদালতে তার বিচার কাজ ঝুলে আছে।

তার দ্রুত বিচার কাজ সম্পন্ন করার দাবী জানাচ্ছি। নিহত সাংবাদিক আবু সায়েমের পরিবারের দাবী এ হত্যাকান্ডের সাথে ব্যাংক থেকে ২০ লাখ টাকা উত্তোলনের বিষয়টি খতিয়ে দেখা দরকার ছিল।

সাংবাদিক আবু সায়েম হত্যার আগে একই বছরের ১২ মার্চ ২০ টাকা ব্যাংক থেকে উত্তোলন করলেও বিষয়টি পরিবারের জানা ছিল না এবং পরবর্তীতে উক্ত টাকারও কোন হদিস পাওয়া যায়নি।
উল্লেখ্য,সাংবাদিক আবু সায়েম উপজেলার পিয়ারাতলার বাচ্চু মোল্যার ছেলে। তিনি নিজ বাড়ীতে ২০১৫ সালের ৭ জুলাই রাতে দূর্বৃত্তদের চুরিকাঘাতে মারাত্মক ভাবে হন।

তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ৮ জুলাই বিকালে মারা যান। এ্ ঘটনায় জীবননগর থানায় তৎকালীন সময়ে একটি হত্যা মামলা হয়। আবু সায়েম সে সময় দৈনিক সমকাল পত্রিকার জীবননগর উপজেলা প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

সেই মামলায় পুলিশ রাজিব সরকার ও সাইফুল ইসলাম শিপলু নামের দুই ব্যক্তির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *