জীবননগর-কালীগঞ্জ মহাসড়কের পাশে বুদ্ধি প্রতিবন্দ্বীর লাশ উদ্ধার

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গা-কালীগঞ্জ মহাসড়কে এক বুদ্ধি প্রতিবন্দ্বী লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার রাত সাড়ে ১১ টার দিকে বুদ্ধি প্রতিবন্দ্বীকে অজ্ঞান অবস্থায় মহাসড়কের ধারে পড়ে থাকতে দেখে পথচারীরা উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করেন।

জীবননগর হাসপাতালের চিকিৎসক গভীর রাতে বুদ্ধি প্রতিবন্দ্বী রমজান আলী(৬৫) মারা গেছে বলে নিশ্চিত করেন। লাশটি প্রথমদিকে অজ্ঞাত হিসাবে সনাক্ত করা হলেও পরবর্তীতে পরিচয় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে,সড়ক দূর্ঘটনার আহত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

এ ঘটনায় জীবননগর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মৃত্যুর কারণ নিশ্চিত করতে রোববার সকালে পুলিশ লাশটি চুয়াডাঙ্গা মর্গে প্রেরন করেছেন।

নিহতের পারিবারিক সুত্র জানায়,ঝিনাইহের কোটচাঁদপুর উপজেলার সাব্দালপুর ইউনিয়নের মানিকদিহি গ্রামের বুদ্ধি প্রতিবন্দ্বী ছেলে রমজান আলী(৬৫) বৈবাহিক সুত্রে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের কাটাপোল গ্রামে ঘর জামাই হিসাবে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন।

হঠাৎ করেই শনিবার রাত সাড়ে ১১ টার দিকে চুয়াডাঙ্গা-কালীগঞ্জ  ভায়া জীবননগর সড়কের ধারে অজ্ঞান অবস্থান তাকে উদ্ধার করে জীবননগর হাসপাতালে পথচারীরা ভর্তি করেন।

পথচারীরা তাকে প্রথমে মৃত হিসাবে উদ্ধার করলেও হাসপাতালের চিকিৎসক জানায় বেঁচে আছেন। কিন্তু পরবর্তীতে চিকিৎসা চলাকালীন সময়ে গভীর রাতে মারা যান। প্রথমদিকে তার পরিচয় না পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে অজ্ঞাত হিসাবে থানায় খবর দেন।

পরবর্তীতে জীবননগর থানা পুলিশ লাশ উদ্ধার করেন এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ/ফেইসবুকে ছড়িয়ে পড়লে পরিবারের সদস্যরা লাশটি রমজান আলীর বলে সনাক্ত করেন।

নিহতের চাচাতো ভাই শমসের আলী বলেন,রমজান আলী আমার আপন চাচাতো ভাই। আমার চাচার সব সন্তানই বুদ্ধি প্রতিবন্দ্বী। রমজান আলী দীর্ঘদিন ধরে কাটাপোল গ্রামে শ্বশুর বাড়ীতে থাকতেন।

হাসাদহ ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার আতিকুর রহমান সেন্টু বলেন,আমার জানামতে রমজান আলী একজন বুদ্ধি প্রতিবন্দ্বী। তার একমাত্র ছেলেও বুদ্ধিপ্রতিবন্দ্বী। ধারণা করা হচ্ছে,সড়ক দূর্ঘটনায় মারাত্মক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,নিহত রমজান আলীকে তার পরিবার অবশেষে সনাক্ত করতে পেরেছেন। তবে তার মৃত্যুর কারণ জানতে আমরা সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য লাশ চুয়াডাঙ্গা মর্গে প্রেরন করেছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *