রাজধানীতে ২৭ জুলাই ছাত্রলীগ যুবলীগ স্বেচ্ছাসেবক লীগের যৌথ শান্তি সমাবেশ

বিশেষ প্রতিনিধি:-

আগামী ২৭ জুলাই বিকেল তিনটায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটসংলগ্ন এলাকায় যৌথ সমাবেশ হবে।দেশের বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ করে তার প্রতিবাদে আগামী ২৭ জুলাই রাজধানীতে যৌথ শান্তি সমাবেশ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি সহযোগী ও একটি ভ্রাতৃপ্রতিম সংগঠন।

ওই দিন বিকেল তিনটায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটসংলগ্ন এলাকায় এ সমাবেশ হবে। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে তিন সংগঠনের পক্ষে লিখিত বক্তব্য তুলে ধরেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে দেশবিরোধী চক্র, প্রতিক্রিয়াশীল গোষ্ঠী আবারও ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। অগ্নিহত্যার ড্রেস রিহার্সেল হিসেবে তারা ঢাকা শহরের অন্যতম বিদ্যাপীঠ বাংলা কলেজে সাধারণ শিক্ষার্থীর ওপর অতর্কিত হামলা চালিয়ে জ্ঞানের আলো লাইব্রেরি ভাঙচুরসহ ছাত্রীদের ওপর হামলা ও শ্লীলতাহানি করে, যার ধারাবাহিকতায় বগুড়ায় একই দিনে ইয়াকুবিয়া বালিকা বিদ্যালয়ে হামলা করে শতাধিক ছাত্রীকে আহত করে। খাগড়াছড়ি ও লক্ষ্মীপুরে শান্তি সমাবেশে হামলা করে শতাধিক মানুষকে আহত করে।’

নিখিল বলেন, “গত ২১ জুলাই যুবলীগের খুলনা বিভাগীয় ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে নড়াইলের পেরুলিয়া ইউনিয়ন যুবলীগ নেতা আজাদ শেখকে ওত পেতে থাকা বিএনপি-জামায়াতের সংঘবদ্ধ সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে এবং একই দিনে ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা শেখ অলিউল্লাহ রুবেলকেও নির্মমভাবে হত্যা করে।

“গত ৩০ এপ্রিল তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন এবং গত ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মো. আলাউদ্দিন পাটোয়ারীকে নির্মমভাবে হত্যা করে বিএনপি-যুবদল-ছাত্রদলের সন্ত্রাসীরা।”

নিখিল আরও বলেন, ‘গত ২৫ এপ্রিল লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান ও যুবলীগ নেতা রাকিব ইমামের হত্যাকাণ্ডের সাথেও বিএনপি-জামাতের সম্পৃক্ততা রয়েছে। গত ২১ জুন কুমিল্লার লাকসাম পৌরসভা শাখা ছাত্রলীগের সহসভাপতি ইফতেখার অনিক বিএনপি-যুবদল-ছাত্রদলের সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় নিহত হয়।

‘ইতিপূর্বে বগুড়া শহর শাখা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. নাহিদ হাসান ও চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. রমজান আলীকে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে, যা বিএনপির জন্মলগ্ন থেকেই পরিষ্কার চিত্র। জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখলের পর হাজার হাজার সামরিক-বেসামরিক মানুষকে গুম-হত্যা করে তার ক্ষমতাকে সুসংহত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *