জীবননগর বাঁকায় কাঁচি কেচাল ছাত্রলীগ সভাপতিসহ ১২ জন আহত থানায় পাল্টাপাল্টি লিখিত অভিযোগ

জীবননগর অফিস:
চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বাঁকা গ্রামে  কাঁচি  কেড়ে নেয়ার ঘটনাকে কেন্দ্র করে গ্রামে দু’টি পক্ষের মধ্যে সৃষ্ট ঘটনা নিয়ে মারামারির ঘটনা ঘটেছে।এ ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিসহ অন্তত ১২ জন আহত হয়েছেন বলে অভিযোগে জানা গেছে।  আহতদের উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি শনিবার সকালে সংঘটিত হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বাঁকা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শনিবার সকালে রিফাত নামের এক ব্যক্তি মাঠে কাঁচি নিয়ে যাওয়ার সময় ছাত্রলীগ নেতা হাসান কাঁচিটি তার নিকট থেকে কেড়ে নেয়।
পরবর্তীতে কাঁচি ফেরত না দেয়া নিয়ে শনিবার ৮ টার দিকে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে রিফাতের বাড়ীর কয়েকজন মহিলার হাসানের সাথে  ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে হাসানের পরিবারের লোকজন সেখানে উপস্থিত হলে দু’পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। সৃষ্ট ঘটনায়  দু’পক্ষের  কমপক্ষে ১২ জন আহত হন।
আহতরা হলেন,বাঁকা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান,ফিরোজ শেখ (৪২), তৌফিক (২৭), ইমরান শেখ (১৮), বেদানা খাতুন (৬০),জাহাঙ্গীর শেখ (৫০) ও রহিমা খাতুন।
এরমধ্যে তৌফিক ও জাহাঙ্গীর শেখের অবস্থা গুরুতর হওয়ায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁদের যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে ইমরান শেখ আহত অবস্থায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। অন্য আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।
অপর পক্ষের রিফাতসহ তাঁর পরিবারের সেলিম, মনিরুল ইসলাম, বাবুল আক্তার ও সাব্বির আহত হয়েছেন। এর মধ্যে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেলিম ও মনিরুল ইসলাম ভর্তি রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
হাসপাতালে ভর্তি সেলিম বলেন, আমি শনিবার সকালে  বাড়ি ছিলাম। হঠাৎ এসে হাসানের পরিবারের লোকজন আমাদের ওপর হামলা করে। এসময় মারামারি শুরু হয়। কাঁচি নিয়ে এর আগে সকালে হাসান ও রিফাতের ঝামেলা হয় বলে জানান তিনি।
এদিকে, এই মারামারির ঘটনায় জীবননগর থানায় পাল্টাপাল্টি অভিযোগ করা হয়েছে। জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন জীবননগর থানা-পুলিশসহ বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান।
এ বিষয়ে জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় দুই পক্ষই থানায় অভিযোগ করেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *