আলমডাঙ্গায় দুই ফার্মেসি মালিককে ২৫ হাজার টাকা জরিমানা

আমিনুর রহমান নয়ন:-

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে দুই ফার্মেসি মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, বুধবার দুপুরে আলমডাঙ্গা উপজেলার জামজামি বাজার এলাকায় হোটেল ফার্মেসিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠান তদারকি করা হয়। এ সময় জামজামি বাজারে মেসার্স মালিতা ফার্মেসিতে প্রুচর পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিসিয়ান স্যাম্পল ওষুধ পাওয়া যায়।

এছাড়া কমার্সিয়াল প্যাকেটের মধ্যে লুকিয়ে ফিজিসিয়ান স্যাম্পল ওষুধ বিক্রয় এবং একই প্যাকেটের মধ্যে ভালো ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রেখে বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এ সমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক রফিকুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে মেসার্স আল্লার দান ফার্মেসিতে অভিযান চালিয়ে একই অপরাধে প্রতিষ্ঠানটির মালিক হেলাল উদ্দিনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ওষুধ জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়।

এছাড়া বাজারে হোটেলসহ বিভিন্ন পণ্যের পাইকারি আড়ত ও খুচরা বাজার তদারকি করা হয় এবং ক্রয়-বিক্র‍য় ভাউচার সংরক্ষণ, মূল্যতালিকা প্রদর্শন বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

এসময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। আলমডাঙ্গা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নিজাম উদ্দিন এবং আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম অভিযান পরিচালনার কাজে সার্বিক সহযোগিতা করেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *