সিরাজগঞ্জে ১৭ বছরের কিশোরী  তমা এখন ছেলে

সিরাজগঞ্জ প্রতিনিধি:-
সিরাজগঞ্জের ১৭ বছরের তমা সরকার মেয়ে থেকে  ছেলেতে রুপান্তরিত হয়েছে। তার এরকম দৈহিক পরিবর্তনের ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।
 ঘটনাটি জেলার তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের চৌবাড়ি গ্রামের সনাতন ধর্ম পরিবারের শ্রী সুধান্য সরকারের মেয়ে তমা সরকার। তবে এখনও তার নাম পরিবর্তন করা না হলে, সেলুনে গিয়ে মাথার চুলের কাটিং স্বাভাবিক ছেলেদের মতোই করেছে।   বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে  তমা সরকারকে স্থানীয়রা দেখার জন্য তার বাড়ীতে ভীড় করে।
 তমা সরকার বলেন, ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ১০ থেকে ১৫ দিন আগে হঠাৎ করে আমার শারীরিক পরিবর্তন ঘটতে থাকে। বিষয়টি আমি নিজেই গোপন রাখি।
আমি রাজশাহীতে আলহাজ্ব সুজা উদ-দৌলা সরকারী কলেজে এইচএসসিতে ভর্তি হই। তখন আমার এক বান্ধবীকে এঘটনা জানালে আমার বাবা-মাকে সবকিছু খুলে বলেন।এরপর আমার বাবা বিষয়টি আমাকে জিজ্ঞেস করে, তখন আমি পুরো বিষয়টি বিস্তারিত বলি।
  তমাকে রাজশাহী বিশেষজ্ঞ চিকিৎসককে দেখিয়ে ছেলেতে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত হন। তমা এখন ছেলেদের মতোই স্বাভাবিক জীবনযাপন করতে পারবে।
তমার পরিবার জানান, তিনি অনাবৃত করে দেখেছেন তার মেয়েকে। তার শারীরিক পরিবর্তনের প্রভাব ঘটেছে। নারী থেকে পুরুষে রূপন্তরিত হয়েছেন। একই সঙ্গে তার জীবনযাপন ও আচরণগত পরিবর্তন হয়েছেন। হিন্দু ধর্মের কোন রীতিনীতি না থাকায় মেয়ে থেকে পুরুষে রূপান্তরিত তমা সরকারের নাম এখনও পরিবর্তন করে নতুন কোন নাম রাখা হয়নি।
তমা সরকারের চিকিৎসক হরমোন বিশেষজ্ঞ ডা: কামরুজ্জামান বলেন, হরমোনের কারণে এরকম দৈহিক পরিবর্তন হয়েছে। এটা অস্বাভাবিক কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *