জীবননগর হরিহরনগরে প্রবাসী ছেলেদের নামে জমি লিখে না দেয়ায় পিতাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে হত্যার চেষ্টা

জীবননগর অফিস:-

 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হরিহরনগর গ্রামে প্রবাসী সন্তানদের নামে জমি লিখে দিতে রাজি না হওয়ায় শারীরিক প্রতিবন্দ্বী বাবাকে পিটিয়ে রক্তাক্ত জখম ও হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে দু’প্রবাসী সন্তানদের বিরুদ্ধে। ঘটনাটি বুধবার দুপুরের দিকে সংঘটিত হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের হরিহরনগর গ্রামের জয়নাল আবেদীন(৬৫) বলেন,আমার দুই ছেলে ইব্রাহিম হোসেন(৩২) ইতালি প্রবাসী ও ছোট ছেলে সবুজ হোসেন(২৩) সৌদি প্রবাসী। তারা প্রবাসে থাকা কালে আমাকে আমার সমস্ত জমি জায়গা আমার মৃত্যুর আগেই তাদের নামে লিখে দেয়ার জন্য চাপ দিতে থাকে। সম্প্রতি আমার ওই দুই ছেলে দেশে ফিরে এসে আমাকে জমি লিখে দেয়ার জন্য নানা ভাবে হুমকি দিয়ে আসছিল। আমি তাদের প্রস্তাবে রাজি না হওয়ায় বুধবার দুপুর আড়াইটার দিকে বাড়ীতে অবস্থান করা কালে তাদেরকে জমি লিখে দিতে রাজি না হওয়ায় তারা আমাকে মারপিট করে জখম করে। তারা আমাকে হত্যার চেষ্টা করে। আমার ছেলে ইব্রাহিম হোসেন মাথায় চেয়ার দিয়ে আঘাত করে মাথা ফাঁটিয়ে রক্তাক্ত জখম করে। লোকজন আমাদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন।

এদিকে ছেলেদের এমন আচরনে অভিভাবক মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। গ্রামের সচেতন মহলের দাবী পিতামাতার ভুলত্রুটি কিংবা সন্তানের দাবীর ব্যাপারে আপত্তি থাকতেই পারে তাই বলে তাদেরকে মারপিট করতে হবে,এমনটি কোন সভ্য সমাজ মেনে নিতে পারে না। প্রতিবেশীরা অভিযুক্ত প্রবাসী সন্তানদের কুলাঙ্গার উল্লেখ করে তাদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেছেন।

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসাবুল ইসলাম মিল্টন বলেন,ঘটনাটি খুবই দু:খজনক এবং হৃদয়বিদারক। এমন সন্তানদের দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া দরকার। বাবা-মাকে মারপিট করে রক্তাক্ত জখম করছে। আমরা কোন জগতে আছি?

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন,ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়ার পরপরই সেখানে অফিসার ফোর্স পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্তানদেরকে গ্রেফতারের নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *