জীবননগর হাসাদহের কৃতি সন্তান ফরিদার প্রভাষক হিসাবে ঢাকা সিটি কলেজে যোগদান

জীবননগর অফিস:-

 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের হাসাদহ গ্রামের পনরসতিপাড়ার কৃতি সন্তান ফরিদা পারভিন। তিনি সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঐতিহ্যবাহী ঢাকা সিটি কলেজে মনোবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগদান করেছেন।

ফরিদা পারভিন ছোট বেলা থেকেই অত্যন্ত মেধাবী ও সাহসী। মধ্যবিত্ত পরিবারে তার জন্ম হলেও তিনি প্রতিটি পরিক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন। হাসাদহ মাধ্যমিক বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক এবং জীবননগর ডিগ্রী কলেজ থেকে পাশ করার প্রাচ্যের অক্য্রফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞান বিষয়ে সফলতার সাথে অনার্স-মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন।

ফরিদা পারভিন উপজেলার হাসাদহ পনরসতিপাড়ার মৃত শাহজান আলীর কন্যা। চার বোন ও দুই ভাইয়ের মধ্যে ফরিদা সর্ব কনিষ্ঠ। ফরিদা পারভিনের রাজনীতি শুরু হয় ছাত্রলীগের রাজনীতির হাত ধরে। তিনি অল্পদিনেই ছাত্র রাজনীতিতে সরব ভুমিকার জন্য ছাত্র রাজনীতিতে এক গুরুত্বপুর্ণ ব্যক্তিতে পরিচিতি লাভ করেন। ছাত্র জীবনে কুয়েত মৈত্রী হলের ছাত্রলীগ শাখায় সভাপতি নির্বাচিত হওয়ার পর ছাত্রলীগের নেতৃত্বে তুখোড় নেতৃত্বে চলে আসেন। পরে ডাকসু নির্বাচনে নির্বাহী সদস্য হিসাবে বিজয় লাভ করেন। পরবর্তীতে তিনি কেন্দ্রিয় ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। লেখাপড়ার পাশাপাশি তিনি একজন ছাত্র রাজনীতিক হিসাবে দেশে এক নন্দিত নাম। সর্বক্ষেত্রেই তিনি ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছেন। সর্বশেষ তিনি দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা সিটি কলেজে প্রভাষক হিসাবে যোগদান করেছেন।

হাসাদহ ইউনিয়ন আওয়ামীলীগের অন্যতম নেতা বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুর রহমান হবি বিশ্বাস বলেন,ফরিদা পারভিন একজন মেধাবী ও খোলা মনের মানুষ। সে সর্বক্ষেত্রে সফলতার পরিচয় দেয়ায় তার জন্য আমরা গর্বিত। সর্বশেষ দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা সিটি কলেজের প্রভাষক পদে যোগদান করায় আমরা আরো বেশী আনন্দিত ও গর্বিত। তার নেতৃত্ব ও কর্মজীবন আমাদেরকে আলোকিত করবে এবং এলাকার উন্নয়নে গুরুত্বপুর্ণ অবদান রাখবে বলে আমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *