জীবননগরে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অপরাধে নৌকার কর্মি ইউপি সদস্যকে জরিমানা

জীবননগর অফিস :-

চুয়াডাঙ্গা-২ আসনের জীবননগরে আচরণ বিধি লঙ্ঘনের অপরাধে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আলী আজগার টগরের নৌকা প্রতিকের এক কর্মিকে জরিমানা করা হয়েছে। রোববার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আন্দুলবাড়ীয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার নৌকার কর্মি নজরুল ইসলামকে জরিমানা করা হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে,রোববার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আন্দোলবাড়ীয়ায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান । এ সময় আন্দুলবাড়ীয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার নজরুল ইসলামের পাকা অফিস কক্ষের দেওয়ালে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করে নৌকা প্রতিকের পোষ্টর সাঁটানোর প্রমাণ পাওয়া যায়।

 

জাতীয় নির্বাচন আচরণ বিধিমালা আইন ২০০৮ এর ০৭ (১) ধারায় ইউপি সদস্যকে নজরুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালত তাকে দুই  হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুর রহমান। এ সময় তাকে সতর্ক করা হয়।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর চুয়াডাঙ্গা-২ আসনের আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী আলী আজগার টগর এমপির এক সমর্থককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে গত ২৬ ডিসেম্বর নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করায় চুয়াডাঙ্গা-২ আসনের আওয়ামী লীগের নৌকা প্রতিকের  প্রার্থী আলী আজগার টগর এমপির এক সমর্থককে দুই  হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *