জীবননগর রায়পুরে প্রতিবন্দ্বীর বাড়ীতে দুর্বৃত্তদের হামলা চার নারীসহ ৮ জন জখম ভাংচুর-লুটপাটের অভিযোগ

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার রায়পুর গ্রামে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক শারীরিক প্রতিবন্দ্বীর বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করা হয়েছে। হামলায় ৪ নারীসহ কমপক্ষে ৮ জন আহত হয়েছেন।

ঘটনাটি সোমমবার সকাল সাড়ে ৮ টার দিকে সংঘটিত হয়েছে। আহতদেরকে জীবননগর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ী পাঠানো হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

উপজেলার রায়পুর কামারপাড়ার হতদরিদ্র জহুরুল ইসলাম বলেন,আমার শারীরিক প্রতিবন্দ্বী ছেলে রিফাত হোসেন শনিবার সকাল ৮ টার দিকে সাবেক চেয়ারম্যান রশিদ শাহের স’মিলের বাথরুমে পায়খানা করছিল।

এই সময় পার্শ্ববর্তী কৃষ্ণপুর গ্রামের সিরাজুল ইসলাম চুনটে মন্ডলও(৬০) একই বাথারুমে পায়খানার জন্য যায়। আমার উক্ত ছেলের ওই সময় বাথরুম থেকে বের হতে দেরি হওয়ায় চুনটে মন্ডল ক্ষিপ্ত হয়ে আমার উক্ত ছেলেকে বেধড়ক মারপিট করে জখম করে।

চুনটে মন্ডল পরবর্তীতে সকাল সাড়ে ৮ টার দিকে তার ছেলে জসিম,হাকিম,উকিল,কোকিল,বাদল মন্ডলের ছেলে আলম হোসেন ও জসিম উদ্দিনের ছেলে সিজানদেরকে ডেকে নিয়ে আমার বাড়ীতে সশস্ত্র হামলা চালিয়ে আমাদেরকে বেধড়ক মারপিট শুরু করে এবং বাড়ী ঘর,আসবাবপত্র,নগদ এক লাখ টাকা লুট করে নিয়ে ।

তারা আমাকে,আমার স্ত্রী রফিকা খাতুন,ভাগ্নী নাজমা খাতুন,ভাইপো আল আমিন,বৃদ্ধা মা ফিরোজা বেগম ও মেয়ে জহুরা খাতুনদেরকে বেধড়ক পিটিয়ে মারাত্মক ভাবে আহত ও টানা হেচড়া করে শীলতাহানি ঘটায়।

ভক্তভোগী জহুরুল ইসলামের স্ত্রী রফিকা খাতুন আবেগ আপ্লুত হয়ে বলেন,চুনটে মন্ডল একজন বয়স্ক মানুষ কি ভাবে আমার প্রতিবন্দ্বী ছেলেকে মারল? আবার পরবর্তীতে সে তার সবগুলো ছেলেসহ লোকজদের ডেকে আমার বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর,লুটপাট করে নিয়ে গেল।

আমার বৃদ্ধা শ্বাশুড়ী ফিরোজা বেগম তাদের হাত-পা চেপে ধরে আকুতি মিনতি করলে তারা তাকেও নির্মম ভাবে মারপিট করে। তারা যে ভাবে আমাদের বাড়ীতে হামলা ও ভাংচুর করেছে এখন আমাদের খোলা আকাশের নিচে থাকা ছাড়া আর কোন উপায় নেই। আমরা কি সহজে বাড়ী ঘর মেরামত করতে পারব?

রায়পুর ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার আব্দুল লতিফ বলেন,ঘটনার সময় আমি এলাকায় ছিলাম না। হামলা-লুটপাটের ঘটনা যে ভাবে শোনা যাচ্ছে তা যদি ঠিক হয়,তাহলে চরম অপরাধ এবং দু:খজনক। পরবর্তীতে শুনেছি। তবে ঘটনার বিষয়ে আপস নিস্পত্তির চেষ্টা করা হবে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে বিকালের দিকে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। জানামতে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। বিষয়টি তদন্ত করে  আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *