সুইডেনে পবিত্র মহাগ্রন্থ আল কোরআন অবমাননার প্রতিবাদে জীবননগরে ওলামা পরিষদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

জীবননগর অফিস:

সুইডেনে পবিত্র মহাগ্রন্থ আল কোরআন অবমাননার প্রতিবাদে জীবননগরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জীবননগর ওলামা পরিষদের উদ্যোগে  গত শনিবার বিকেলে এ কর্মসূচি পালন করা হয়। প্রতিবাদ সমাবেশ হতে পবিত্র কোরআন অবমাননার তীব্র নিন্দা জানানো হয় এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। রাষ্ট্রীয় ভাবে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর আহবান জানিয়ে সুইডেনের পণ্য বর্জনের ডাক দেয়া হয়।

গত শনিবার আসর নামাজ শেষে বিভিন্ন মসজিদ ও মাদরাসা হতে ধর্মপ্রাণ মুসল্লীরা বিক্ষোভ মিছিল সহকারে সমাবেশস্থল বাসস্ট্যান্ডের মুক্ত মঞ্চে এসে সমাবেত হয়। এসময় তারা পবিত্র কোরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ সম্বলিত প্লাকার্ড প্রদর্শন করেন।

জীবননগর উলামা পরিষদের সভাপতি মাও. মাহাবুবুর রহমান গওহরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন জীবননগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী মাহবুবুর রহমান বাবু, জীবননগর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি শাহজামাল, সহ-সভাপতি মাও. আব্দুল ওদুদ, জাতীয় ওলামা পরিষদ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মাও. সাজেদুর রহমান, সদস্য মুফতি শহিদুল ইসলাম, মাও. ইদ্রিস আলী প্রমূখ। প্রতিবাদ সমাবেশ শেষে বিশাল বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিল হতে সুইডেনের পণ্য বর্জনের ডাক দেয়া হয়।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *