জীবননগরে দু’টি চানাচুর ফ্যাক্টরিতে ভোক্তাধিকারের অভিযান ৩০ হাজার টাকা জরিমানা

জীবননগর অফিস:
চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার দোয়ারপাড়ায় অভিযান চালিয়ে দুই চানাচুর ফ্যাক্টরি মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার  দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে।
সজল আহম্মেদ জানান, সোমবার দুপুরের দিকে চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার দোয়ারপাড়া ও চ্যাংখালী রোড এলাকায় দু’টি চানাচুর ফ্যাক্টরিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানগুলোতে তদারকি করা হয়।
এসময় দোয়ারপাড়ার মেসার্স শিমু চানাচুর ফ্যাক্টরিকে পূর্বে সতর্ক করা স্বত্ত্বেও গরুর গোয়ালের সাথেই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চানাচুর, নিমকি ও ডাল ভাজা তৈরি, নিষিদ্ধ ইন্ডাস্ট্রিয়াল লবণ, রং ও টেস্টিং এর ব্যবহার, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. শহিদুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া অপর একটি প্রতিষ্ঠান মেসার্স শান্তা চানাচুর ফ্যাক্টরির মালিক মোছা. মরিয়ম খাতুনকে একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে দু’টি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং চানাচুর ফ্যাক্টরি দুটিকে গরুর গোয়াল বাইরে সরিয়ে কারখানার পরিবেশ উন্নয়ন, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় ঠিক না করা পর্যন্ত সমস্ত প্রকার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এসময় জব্দকৃত পোড়া তেল, লবণ ও ক্ষতিকর রং জনসম্মুখে নষ্ট করা হয়। এসময় সবাইকে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
অভিযান পরিচালনায় জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: আনিসুর রহমান, জীবননগর পৌর স্যানিটারি ইন্সপেক্টর অজয় রায় এবং জীবননগর থানা পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *