জীবননগর হাসাদহ বাজারে এক ঘন্টার বই পড়া উৎসব

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর মাশরুম চাষি গ্রুপের  আয়োজনে জীবননগর উপজেলায় দ্বিতীয় দিনের মত উপজেলার হাসাদহ বাজারে এক ঘন্টার বই পড়া উৎসব অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকালে হাসাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বিশ্বাসের ব্যক্তিগত অফিসের সামনে এ ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বই পড়া উৎসব অনুষ্ঠানের উদ্যেক্তা উপজেলার কৃষি অফিসার মনিরুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,জীবননগর ডিগ্রী কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন জালাল,সহকারী কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম,উপ-সহকারী কৃষি কর্মকর্তা আতিকুল আলম,আজিজুল হক,আলমগীর হোসেন,শিমুল পারভেজ,ইয়াসিন আলী,শামীম কবির,কৃষি উদ্যেক্তা ফাতেমাতুজ্জোহরা,

হাসাদহ প্রেসক্লাবের সভাপতি মতিয়ার রহমান,সাংবাদিক আতিয়ার রহমান,হাসাদহ ইউপি সদস্য হাবিবুর রহমান,সুজন হোসেনও কবি সাহিত্যিক শ্যাম সুন্দর কুন্ডু। অনুষ্ঠানে বিপুল সংখ্যক উৎসুক বই পড়ায় অংশ গ্রহন করেন।

প্রধান অতিথি কৃষি অফিসার মনিরুজ্জামান বলেন,ডিজিটাল যুগে আমরা সকলেই মোবাইল ফোনের প্রতি খুব বেশী আসক্ত হয়ে পড়েছি। ফলে বই পড়া থেকে আমরা দিনে হারিয়ে যাচ্ছি।

আমাদের প্রজন্ম এখন বই পড়তেই চায় না। কিন্তু আলোকিত মানুষ গঠনে ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদেরকে বেশী বেশী বই পড়তে হবে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে ধারণা ও জ্ঞান অর্জন করতে হবে। বই পড়া থেকে হারিয়ে গেলে দেশ জাতি গঠনে অন্তরায় হয়ে দেখা দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *