জীবননগর খয়েরহুদায় জমির জন্য প্রতিবন্দ্বী ভাইয়ের ওপর বৈমাত্রেয় ভাইদের হামলার অভিযোগ

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার খয়েরহুদা গ্রামে বসতভিটার জমি নিয়া সৃষ্ট বিরোধের জের ধরে শারীরিক প্রতিবন্দ্বী ভাইয়ের ওপর বৈমাত্রেয় ভাইদের হামলার অভিযোগ উঠেছে। ঘটনা বৃহস্পতিবার সকালের দিকে সংঘটিত হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

উপজেলার কেডিকে ইউনিয়নের খয়েরহুদা পুর্বপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে শারীরিক প্রতিবন্দ্বী রফিকুল ইসলাম(৪২) বলেন,আমার ন্যায্য জমিতে আমরা ঘর নির্মানের প্রস্তুতি গ্রহন করেছি। কিন্তু আমার বৈমাত্রেয় ভাই আশিকুল ও আক্তারুল বাঁধা প্রদান করে আসছে। সম্প্রতি গ্রামের গন্যামন্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে জমি মাপজোঁক শেষে আমার ঘর নির্মানের কাজ শুরু করি। কিন্তু আমার উক্ত দুই ভাই তাতে বাঁধা দিয়ে আসছে।

জমিতে ঘর নির্মানের ঘটনা নিয়ে বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে কথাবার্তার এক পর্যায়ে আমার উক্ত দুই ভাই ও তাদের ছেলে ফরিদ ও আকিমুল আমাদের ওপর হামলা করে। আমাকে তারা কিল ঘুষি ও জুতা-স্যান্ডেল দিয়ে মারধর করে ও আমাকে ধাক্কা দিয়ে পাশে থাকা বেল গাছের কাটার মধ্যে ফেলে দিয়ে আহত করে। আমার ভাই আশিকুল আমাকে হত্যার জন্য গলায় ধারালো হাসুয়া ধরে। আমি ভাগ্যক্রমে প্রাণে রক্ষা পাই।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ আশিকুল ইসলাম অত্যন্ত খারাপ প্রকৃতির এবং সে সমাজ সামাজিকতা মানতে চায় না। সে তার পেশীশক্তি দিয়ে অন্যায়কে ন্যায় হিসাবে প্রতিষ্ঠিত করতে চায়। তার কারণেই তাদের ভাইদের মধ্যে বিরোধ বেঁধে রয়েছে।

কেডিকে ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার বাবুল আক্তার বলেন,আমরা উভয়পক্ষ উপস্থিত রেখে জমি মাপজোক করে দিই। রফিকুল ইসলাম ও তার অন্য ভাইয়েরা সেখানে ঘর নির্মান করতে গেলে আশিকুল ও আক্তারুলরা তাদেরকে বাঁধা দেয়। আশিকুল ও আক্তারুল তাহাদের বৈমাত্রেয় রফিকুল ইসলামকে মারধর করেছে বলে আমি শুনেছি। আমাদের সালিস বৈঠকের সিদ্ধান্ত না মানায় ক্ষতিগ্রস্থদেরকে আমরা আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *