জীবননগর সিএনজি শ্রমিকদের নির্মম কান্ড: কালীগঞ্জের এক যুবককে পিটিয়ে করল আহত

জীবননগর অফিস:-

জীবননগর বাসস্ট্যান্ডে মোটর সাইকেল রাখার অপরাধে সিএনজি শ্রমিকদের নির্মম নির্যাতনের শিকার হয়েছেন কালীগঞ্জের বাকি বিল্লাহ (৩০) নামের এক যুবক ।  আহত বাকিবিল্লাহ ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার মনোহরপুর গ্রামের আরিফ বিল্লার ছেলে ।

এদিকে এ ঘটনায় প্রত্যক্ষদর্শীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকের দাবী সিএনজি চালকেরা রাস্তা দু’ধারে পথচারিদের পায়ে চলা রাস্তা দখল করে তাদের সিএনজি রেখে পথচারিদের যাতায়াতে প্রতিবন্দ্বীকতা সৃষ্টি করলেও কেউ তাদের ব্যাপারে কথা বলতে সাহস পায় না।

প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫  টার দিকে টিকে গ্রুপের এরিয়া ম্যানেজার বাকি বিল্লাহ তার পেশাগত দায়িত্ব পালন করতে মোটর সাইকেল যোগে চুয়াডাঙ্গা জেলার সদরে যাচিছলেন।

এ সময় তিনি তার মোটর সাইকেলটি জীবননগর সিএনজি স্ট্যান্ডের সামনে ফাঁকা স্থানে রাখেন। এসময় সিএনজি লাইনম্যান আনোয়ার হোসেন তাকে ওই জায়গা থেকে মোটর সাইকেল সরাতে বলে।

কিন্তু বাকী বিল্লাহ তাৎক্ষণিক ভাবে অপ্রস্তুত থাকায় মোটর সাইকেলটি সরাতে দেরি করেন। কিন্তু এতে আনোয়ার হোসেন ক্ষিপ্ত হয়ে বাকী বিল্লাহকে আপত্তিকর কথাবার্তা বলতে থাকে।

এক পর্যায়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির শুরু হলে আশেপাশে থাকা অন্যান্য এনজিও ড্রাইভারেরা একজোট হয়ে বাকী বিল্লাহকে বেধড়ক পিটিয়ে মারাত্মক ভাবে আহত করে।

এ সময় পথচারিরা বাকী বিল্লাহকে উদ্ধার করে জীবননগর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন। জীবননগর বাজারের একাধিক ব্যক্তির অভিযোগ সিএনজি চালকদের দৌরাত্ম এতটাই বেড়ে গেছে যে,তারা পথচারিদের পায়ে চলা রাস্তা বন্ধ করে সিএনজি গাড়ী রেখে যানজটের সৃষ্টি করলেও তাদেরকে প্রতিবাদ করা যাবে না।

তারা পথচারিদের সাথে প্রায়ই খারাপ আচরন করে থাকে। কেউ কিছু বললেই মারমুখি ও গালিগালাজ করে থাকে।

জীবননগর সিএনজি অটো রিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক রানা বলেন, বিষয়টি আমরা শুনেছি এবং আমি নিজেও হাসপাতালে আহত মোটর সাইকেল চালক বাকী বিল্লাহের সাথে দেখা করেছি। দ্রুতই আমরা বিষয়টি মীমাংসার উদ্যোগ নিচ্ছি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে আমাদেরকে কাছে কেউ লিখিত দেয়নি। লিখিত অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *