জীবননগরে ভোক্তা অধিকারের অভিযানে দুই ব্যাবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

আমিনুর রহমান নয়ন:-

চুয়াডাঙ্গার জীবননগর শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন খুলনা বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভ্রাম্যমান এ অভিযান পরিচালনা কালে জীবননগর বাজারের দু’টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেন।

মঙ্গলবার বিকালের দিকে খুলনা বিভাগীয়  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম এবং চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

সজল আহম্মেদ জানান, মঙ্গলবার বিকালে জীবননগর উপজেলার দত্তনগর রোড ও লক্ষ্মীপুর এলাকায় অটো রাইস মিলসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে সরজমিনে তদারকি করা হয়।

এসময় দত্তনগর রোডে মেসার্স এএনজেএম অটো রাইস মিলে তদারকিতে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করা ও চাউলের ব্র্যান্ড নকল করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিকপক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে লক্ষ্মীপুর এলাকায় মেসার্স মা-বাবার দোয়া রাইস মিলের মালিককে চাউলের বস্তায় ওজনে কম দেয়া ও প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করার অপরাধে একই আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান

এবং চুয়াডাঙ্গা পুলিশ লাইন্সের একটি টিম অভিযান পরিচালনার কাজে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সজল আহম্মেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *