মেহেরপুরে সাংবাদিকদের ওপর হামলা দর্শনা প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ সভা

দর্শনা অফিস:-

মেহেরপুরে সংবাদ সংগ্রহের সময় মেহেরপুরের চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান রাশেদ ও দৈনিক জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধির সিরাজুদ্দৌজা পাভেলের ওপর হামলার ঘটনায় দর্শনা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধার পর দর্শনা প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হানিফ মন্ডলের সঞ্চালনায় উপস্থিত থেকে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, দর্শনা সাংবাদিক সমিতির সভাপতি ইকরামুল হক পিপুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুমন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আওয়াল হোসেন, সাধারণ সম্পাদক ওসমান আলী, সাংবাদিক- এফ.এ আলমগীর, আহসান হাবীব মামুন, সাব্বির আলিম, মাসুম বিল্লাহ, মোস্তাফিজ কচি, হাসমত আলী, ওয়াসিম রয়েল, ইমতিয়াজ আহমেদ রয়েল, ফরহাদ হোসেন প্রমুখ। এসময় বক্তব্যে সাংবাদিকদয় বলেন, সাংবাদিকেরা হলো জাতির বিবেক। তাদের উপরে হামলার ঘটনা কোন ভাবেই ছাড় দেওয়া যাবে না।

আরও বলেন, “সাংবাদিক সমাবেশ থেকে আইনমন্ত্রীর পদত্যাগ দাবি”

সড়ক দুর্ঘটনার সংবাদটি সংগ্রহ করতে সেখানে যান কয়েকজন সাংবাদিক। মানব উন্নয়ন কেন্দ্রের এক কর্মকর্তা দুর্ঘটনার সঙ্গে জড়িত থাকায় সেখানে হট্টগোল শুরু হয়। এ সময় জটলার ছবি তুলতে গেলে ১৫ থেকে ২০ জন দুর্বৃত্ত রাশেদুজ্জামানের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালান। রাশেদুজ্জামানকে বাঁচাতে এগিয়ে এলে দৈনিক জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধির সিরাজুদ্দৌজা পাভেলের ওপরও হামলা করে তারা। তাহলে সাংবাদিকদের নিরাপত্তা কোথায়? আমাদের নিরাপত্তা দিতে হবে। আর এই ঘটনায় জড়িত দোষীদের দ্রুত আইনের আওতায় নিয়ে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। সেই সাথে এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে মেহেরপুরে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) নামের একটি এনজিও অফিসের সামনে প্রথমে চ্যানেল২৪-এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান রাশেদের ওপর হামলা হয়। এ সময় তাকে উদ্ধার করতে এগিয়ে আসা অপর সাংবাদিক সিরাজুদ্দৌজা পাভেলকেও মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে হামলাকারীদের একজনকে আটক করে পুলিশ।
#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *